তিস্তায় জেলের বড়শিতে ধরা পড়ল ৯২ কেজির বাঘাইড়

তিস্তায় জেলের বড়শিতে ধরা পড়ল ৯২ কেজির বাঘাইড়
তিস্তায় জেলের বড়শিতে ধরা পড়ল ৯২ কেজির বাঘাইড়

নীলফামারীর ডিমলায় তিস্তা নদীতে জালাল উদ্দীন নামের এক জেলের বড়শিতে ধরা পড়েছে ৯২ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। পরে তিনি মাছটি ১ লাখ ১০ হাজার টাকায় খেলাসু চন্দ্র রায় নামের এক স্থানীয় মাছ ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। এ সময় মাছের আড়তে অনেকেই মাছটি দেখতে ভিড় করেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোরের দিকে উপজেলার পাগলপাড়া গোরিং এলাকার তিস্তা নদীতে মাছটি ধরা পড়ে।

জালাল উদ্দীন বলেন, ভোরে আমরা কয়েকজন জেলে তিস্তা নদীতে মাছ ধরতে যাই। অনেকসময় ধরে বরশি টেনে মাছ ধরতে না পেরে হতাশ হয়ে পড়ি আমরা। মনে করেছিলাম আজ হয়তো আর মাছ উঠবে না। এর কিছুক্ষণ পর আমার বড়শিতে এই বাঘাইড় মাছটি ধরা পড়ে। পরে ডিমলা উপজেলার ডালিয়া ২ নম্বর বাজারে মাছটি নিয়ে যাই। সেখানে ১ লাখ ১০ হাজার টাকা দিয়ে খেলাসু চন্দ্র রায় নামের এক মাছ ব্যবসায়ী সেটিকে কিনে নেন। তারপরে তিনি মাছটি নীলফামারীর বড় বাজারে বিক্রির জন্য পাঠিয়ে দেন। শুনেছি ১৫শ’ টাকা কেজি দরে মাছটি বিক্রি হচ্ছে।

মাছ ব্যবসায়ী খেলাসু চন্দ্র রায় বলেন, জেলে জালাল উদ্দিনের কাছ থেকে প্রথমে মাছটি কিনি। পরে নীলফামারীর মাছের আড়তে এক হাজার টাকা কেজি দরে মাছটি বিক্রি করি।

নীলফামারীর মাছ ব্যবসায়ী সাইদুল ইসলাম বলেন, আমরা মাছটি কিনে নিয়েছি। মাছটির ওজন ৯২ কেজি। এখানে আমরা কেটে কেজি দরে মাছ বিক্রি করব। প্রতি কেজির দাম ১৫শ’ টাকা নির্ধারণ করা হয়েছে। মাছটির ভাগ নিতে ইতোমধ্যে ৬০ জনের নাম পেয়েছি।

Full Video