৪ কোটি টাকার সেতুতে উঠতে হয় মই বেয়ে

৪ কোটি টাকার সেতুতে উঠতে হয় মই বেয়ে
৪ কোটি টাকার সেতুতে উঠতে হয় মই বেয়ে

মাদারীপুরের কালকিনি উপজেলায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি সেতুর সংযোগ সড়ক না থাকায় দুই ইউনিয়নের বাসিন্দাদের মই বেয়ে সেতুতে উঠতে হচ্ছে। একই সঙ্গে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

তবে কর্তৃপক্ষ বলছে, দ্রুতই সংযোগ সড়ক নির্মাণ করার কাজ শুরু হবে।

স্থানীয় এলজিইডি কার্যালয় সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলায় আড়িয়াল খাঁ নদের ওপরে চরদৌলতখান ও শিকারমঙ্গল ইউনিয়নের কয়েক হাজার মানুষের যাতায়াতের জন্য নির্মাণ করা হয় সেতুটি। তবে ৩ কোটি ৯৪ লাখ ৫৯ হাজার ৩৭৬ টাকা খরচে ৫১ মিটার দৈর্ঘ্যের সেতু নির্মাণের কাজ ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর শুরু হয়। যা চলতি বছরের জুনের মধ্যেই শেষ হওয়ার কথা ছিল।

স্থানীয়রা জানান, গত বছরই সেতুটির তিনটি স্প্যানসহ মূল অবকাঠামো নির্মাণ শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। সেতুর দু’পাশে সংযোগ সড়ক নির্মাণ না করেই ফেলে রাখা হয়েছে। এ কারণে সেতুটির সংযোগ সড়ক না থাকায় কাঠের মই ব্যবহার করে দুই পাড়ের বাসিন্দাদের চলাচল করতে হচ্ছে।

স্থানীয় বাসিন্দা জমির হোসেন বলেন, মাটি থেকে সেতুর উচ্চতা প্রায় ১২ ফুটের মতো। তাই সেতু দিয়ে উঠতে কষ্ট হয়।

এ বিষয়ে কালকিনি উপজেলা এলজিইডির প্রকৌশলী রেজাউল করিম বলেন, এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। যত দ্রুত সম্ভব এই সেতুর দু’পারে মাটি ভরাট করে সংযোগ সড়ক নির্মাণ করে দেওয়া হবে। চলতি মাসেই মাটি ভরাটের কাজ শুরু করা হবে।

Full Video