শাকিব বিয়ে করলে ‘মহাআনন্দ’ করবেন অপু বিশ্বাস

২০২৩ সালেই নাকি বিয়ে করবেন ঢাকাই সুপারস্টার শাকিব খান! শোনা যাচ্ছে বিয়ের জন্য ইতোমধ্যে এ নায়কের পরিবার পাত্রী খোঁজাখুঁজি করছেন! গণমাধ্যমে এমন খবর প্রকাশের পর নিজের প্রতিক্রিয়া প্রকাশ করেছেন শাকিবের সাবেক স্ত্রী অপু বিশ্বাস। জানিয়েছেন, তিনি শাকিবের বিয়েতে মহাআনন্দ করবেন!

৭০টির বেশি ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছিলেন শাকিব-অপু। ২০০৮ সালে তারা গোপনে বিয়ে করেন। ২০১৭ সালে তাদের ডিভোর্স হয়ে যায়।সাবেক এই দম্পতি রয়েছে জয় নামের একটি পুত্র সন্তান। শাকিব-অপু দুজনে দুই মেরুর বাসিন্দা হলেও বাবা হিসেবে সন্তান জয়ের দায়িত্ব সঠিকভাবে পালন করেন শাকিব।

শাকিবের বিয়ের প্রশ্নের জবাবে অপু বিশ্বাস বলেন, এটা তো অবশ্যই সুখবর। সে বিয়ে করবে আর আমরা সবাই তার বিয়ের আনন্দ নিয়ে মেতে উঠব। শাকিবের বিয়েতে আমি আর জয় মহা-আনন্দ করব।

অপু বিশ্বাস কবে বিয়ে করবেন এমন প্রশ্নের তিনি বলেন, আমিও করব। জীবন তো আর একাকী চলে না। হাতে অনেক কাজ জমা আছে, সব দায়িত্ব শেষ করে একসময় আদর্শবান ও কেয়ারিং একজন মানুষ খুঁজে নিয়ে তার গলায় ভালোবাসার মালা পরাতে চাই। আজীবন সুখ আর শান্তির বন্ধনে আবদ্ধ হতে চাই।

অপু মনে করেন, জীবন হচ্ছে একটা যন্ত্র, যতক্ষণ ওটা নড়াচড়া করে ততক্ষণই বুঝতে হবে তাতে প্রাণ আছে। যখন ওটা থেমে যাবে তখনই বুঝতে হবে তার মরণ হয়েছে। কোটি টাকা কাবিন ছবির এই নায়িকা বলেন, আমি জীবন-যন্ত্রটাকে সহজে মরতে দিতে চাই না।

নায়িকা হিসেবে প্রতিষ্ঠার পর অপু বিশ্বাস এবার আসছেন প্রযোজনায়। বন্ধন বিশ্বাসের পরিচালনায় ‘লাল শাড়ি’ নামে একটি ছবি প্রযোজনা করবেন তিনি। সরকারি অনুদান হিসেবে অপু প্রযোজিত প্রথম এ ছবিটি ৬৫ লাখ টাকা অনুদান পেয়েছে।

অপু বিশ্বাস বলেন, যখন ক্যামেরার সামনে দাঁড়াই তখন প্রযোজক-পরিচালকের ভাবনা ও নির্দেশনা মেনে কাজ করতে হয়। শুধু চরিত্র বিশ্বাসযোগ্য করে তোলার ক্ষেত্রে অভিনেত্রী হিসেবে নিজের সর্বোচ্চটা দেওয়ার সুযোগ থাকে। কাহিনি, নির্মাণ এর কোনো কিছু নিজের আয়ত্বে থাকে না। তাই শিল্পী হিসেবে তৃষ্ণা থেকেই যায়। সে তৃষ্ণা একটি গল্প নিজের মতো করে তুলে ধরা, চরিত্র উপস্থাপন এবং নির্মাণে সময়ের ছাপ ধরে রাখার। একান্ত নিজের মতো করেই একটি ছবি নির্মাণ করে দর্শককে দেখাতে চাই। সেই ভাবনা থেকেই ‘লাল শাড়ি’ ছবির মাধ্যমে প্রযোজনায় আসা।

তিনি বলেন, প্রযোজক হিসেবে নিয়মিত কাজ করব কি না, তা এখনই নিশ্চিত করে বলতে পারছি না। প্রথম ছবির সাফল্য-ব্যর্থতার ওপর অনেক কিছু নির্ভর করবে। তবে ইচ্ছা আছে অপু-জয় প্রডাকশন থেকে আরো কিছু কাজ করার। প্রযোজক হিসেবে ধীরে ধীরে সামনে আগাতে চাই।

Full Video