কেমন হতে পারে শেষ ম্যাচের বাংলাদেশ একাদশ?

কেমন হতে পারে শেষ ম্যাচের বাংলাদেশ একাদশ
কেমন হতে পারে শেষ ম্যাচের বাংলাদেশ একাদশ

বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল আগেই ইঙ্গিত দিয়েছিলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে কয়েকটি পরিবর্তন হতে পারে। আর যদি তা হয়, কেমন হতে পারে বাংলাদেশ, তা নিয়ে আলোচনা চলছে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, দলে তিনটি পরিবর্তন আসতে পারে।

দুই পেসার মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামকে বিশ্রাম দেওয়া হতে পারে। তাঁদের জায়গায় নেওয়া হতে পারে তাসকিন আহমেদ ও ইবাদত হোসেনকে। ওপেনার নাজমুল হোসেন শান্তকে বসিয়ে নেওয়া হতে পারে এনামুল হোসেনকে।

এনামুল ওয়েস্ট ইন্ডিজ সফরে একটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেললেও সাফল্য পাননি। তাই প্রথম দুটি ওয়ানডেতে সুযোগ পাননি। তৃতীয় ওয়ানডেতে সুযোগ পেলে কেমন করেন সেটাই এখন দেখার।

ঘরোয়া আসরগুলোতে দারুণ খেলে জাতীয় দলে সুযোগ পেলেও এখনো নিজেকে প্রমাণ করতে পারেননি এনামুল। এটি তাঁর জন্য শেষে সুযোগ। আজ ভালো করতে পারলে জাতীয় দলে জায়গাটা ধরে রাখার সুযোগ পাবেন।

আর তাসকিন প্রথম ওয়ানডেতে সুযোগ পেলেও সাফল্য না পাওয়ায় দ্বিতীয় ম্যাচে জায়গা হারান। তৃতীয় ম্যাচ তাঁর জন্য একটি ভালো সুযোগ। আর পেসার ইবাদতের জন্য ক্যারিবীয় সফরে এটি ভালো সুযোগ হতে পারে।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।

সম্ভাব্য ওয়েস্ট ইন্ডিজ একাদশ : কাইল মায়ার্স, শাই হোপ, শামার ব্রুকস, ব্র্যান্ডন কিং, নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, আকেল হোসেইন, কিমো পল, রোমারিও শেফার্ড, আলজারি জোসেফ ও গুদাকেশ মতি।

Full Video