সাকিবকে ছাড়াই আজ উইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

সাকিবকে ছাড়াই আজ উইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
সাকিবকে ছাড়াই আজ উইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে কুলিজ ক্রিকেট মাঠে। কিন্তু যত দূর জানা গেছে, বাংলাদেশ দল ম্যাচটি খেলতে নামছে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই।

এদিকে বিসিবি প্রধান নাজমুল হাসানের কাছ থেকে আগেই ছুটি নিয়ে রেখেছিলেন সাকিব। সরাসরি অ্যান্টিগায় না গিয়ে যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে কয়েকটা দিন কাটিয়ে আজ তিনি দলের সঙ্গে যোগ দেবেন, এমনই কথা ছিল। কিন্তু দল সূত্রে জানা গেছে আজও নয়, সাকিব দলের সঙ্গে যোগ দেবেন আগামীকাল ১১ জুন।

দুই টেস্টের পর রয়েছে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ডমিনিকার উইন্ডসোর পার্কে। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে গায়ানায়। ২, ৩ এবং ৭ জুলাই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ গুলি।

প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১:৩০ মিনিটে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে গায়ানার জাতীয় স্টেডিয়ামে। ১০, ১৩ এবং ১৬ জুলাই অনুষ্ঠিত হবে ওয়ানডে ম্যাচ গুলি। তিনটি ওয়ানডে ম্যাচে শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭:৩০ মিনিটে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট স্কোয়াড: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্লাকউড, এনক্রোমার বোনার, জন ক্যাম্পেল, জশুয়া ডি সিলভা, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, গুদাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, রেয়মন রেইফার, জায়ডেন সিলস, ডেভন থমাস।
রিজার্ভ: টেগেনারিন চন্দ্ররপল, শেমরন লুইস।

Full Video