অসুস্থ স্বামীর সেবায় ছাড়লেন উপপ্রধানমন্ত্রীর পদ

স্বামী মস্তিস্কের ক্যানসারে আক্রান্ত। এ সময় অসুস্থ স্বামীর পাশে থাকতে, তার সেবা করতে চান স্ত্রী সোফি উইলমস। এ কারণে উপপ্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তিনি। ঘটনাটি ঘটেছে পশ্চিম ইউরোপের দেশ বেলজিয়ামে।

বেলজিয়ামের উপপ্রধানমন্ত্রীর পদে আছেন সোফি উইলমস। একইসঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তিনি। কিন্তু অসুস্থ স্বামীর সেবাযত্ন নিয়ে এবার দেশটির উপপ্রধানমন্ত্রীর পদ কুরবানি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) এক বিবৃতিতে সোফি বলেছেন, তিনি ব্রেন ক্যানসারে আক্রান্ত স্বামীর সেবাযত্ন নেওয়ার জন্য সাময়িকভাবে সরকার থেকে পদত্যাগ করবেন।

বিবৃতিতে তিনি বলেছেন, ‌এই কঠিন কষ্ট আমার পরিবারের পাশাপাশি সরকারে আমার ভূমিকার ওপর প্রভাব ফেলবে। এ কারণে আমি সরকারি দায়িত্ব থেকে সাময়িক পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। স্বামী অসুস্থ হওয়ায় পরিবারের সঙ্গে পরিস্থিতি মূল্যায়ন করে আগামী গ্রীষ্ম পর্যন্ত উপপ্রধানমন্ত্রীর পদ থেকে সাময়িক বিরতিতে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে সোফি ২০১৯ এবং ২০২০ সালের মধ্যবর্তী সময়ে বেলজিয়ামের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়া তিনি দেশটির প্রথম নারী প্রধানমন্ত্রীও ছিলেন।

Full Video