পাঁচ উইকেট হারিয়ে ফলো অনের শঙ্কায় বাংলাদেশ


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় ডারবান টেস্টে ড্রয়ের আশা জাগালেও হার দেখে মাঠ ছাড়ে বাংলাদেশ। এবার দ্বিতীয় টেস্টেও ব্যাটিং ব্যর্থতায় প্রথম ইনিংসে ফলোঅনের শঙ্কায় পড়েছে টাইগাররা।

৩৩ ওভারের মধ্যে বাংলাদেশ দলের প্রথম অর্ধেক ব্যাটসম্যান প্যাভিলিয়নের পথ ধরেছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২৭ রানে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফলোঅন এড়াতে এখনো ১২৭ রান প্রয়োজন টাইগারদের।

গেবেখা টেস্টে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৪৫৩ রানের জবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত শূন্য রানে ফেরেন আগের টেস্টে ম্যারাথন সেঞ্চুরি হাঁকানো মাহমুদুল হাসান জয়।

এই ওপেনার খারাপ খেললেও প্রায় এক বছর পর টেস্ট ফরম্যাটে ফেরা তামিম ইকবাল ব্যাট হাতে দারুণ ব্যাটিং করেছেন। যদিও ফিফটির আক্ষেপ নিয়ে ফেরেন এই ব্যাটার।

দ্বিতীয় উইকেট জুটিতে শান্তকে নিয়ে ৭৯ রানের জুটি গড়েন তামিম। শান্ত একপ্রান্তে ধীরস্থির থাকলেও তামিম ওয়ানডে গতিতে রান তুলছিলেন। ৫৭ বলে ৮ চারে করেছেন ৪৭ রান। শেষ পর্যন্ত মুল্ডারের বলে এলবি হয়ে ফেরেন।

তামিমকে ফেরানো মুল্ডার ফিরিয়েছেন শান্তকেও। তামিমের মতো এলবির ফাঁদে পড়েছেন এই বাঁহাতি ব্যাটার। প্যাভিলিয়নে ফেরার আগে ৩৩ রান করেছেন শান্ত।

মুল্ডার এরপর ফিরিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুলকেও। বাজে ফর্মে থাকা মুমিনুল মাত্র ৬ রান করে এলবির শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন লিটনও। মাত্র ১১ রান করে অলিভিয়েরের বলে আউট হয়ে ফিরেছেন।

অভিজ্ঞ মুশফিকুর রহিম অবশ্য লড়াই চালিয়ে যাচ্ছেন। ২৪ রান করে মাঠে আছেন তিনি। তার সঙ্গে আছেন ইয়াসির আলী রাব্বী। প্রোটিয়াদের পক্ষে অলিভিয়ের ২টি এবং মুল্ডার নিয়েছেন ৩ উইকেট।

Full Video