আলিয়ার কল্যাণে বেড়ে গেছে সাদাকালো শাড়ির বিক্রি

ইন্টারনেটে যে নামটি এখন ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে, তিনি আর কেউ নন, ষাটের দশকের ভারতের মুম্বাইয়ের যৌনপল্লি কামাথিপুরার রানি গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি। অনেকের কাছে তিনি ছিলেন ‘মুম্বাইয়ের মাফিয়া কুইন’। তাঁর অনুমতি ছাড়া কামাথিপুরার অন্ধকার গলিতে নাকি আলো ঢোকাও নিষেধ ছিল। এই গাঙ্গুবাঈয়ের নামেই কাঁপত মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ড।

গ্রাম থেকে উঠে আসা, কম বয়সে বিয়ে হওয়া, স্বামীর প্রতারণার শিকার হয়ে বিক্রি হয়ে যাওয়া এক সরল নারীর গাঙ্গুবাঈ হয়ে ওঠার গল্প নিয়ে অনেক দিন ধরে সিনেমা বানাতে চাচ্ছিলেন বলিউডের নামকরা পরিচালক সঞ্জয় লীলা বানসালি। অবশেষে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন বলিউডের এই গুণী পরিচালক। আর এখানে গাঙ্গুবাইরূপে দেখা দিয়েছেন আলিয়া ভাট। ইতিমধ্যে ইনস্টাগ্রামে নাম বদলে ফেলেছেন আলিয়া। সেখানে এখন আলিয়ার নাম দেখাচ্ছে ‘গাঙ্গুবাই’।

একের পর এক সামনে আসছে সিনেমার টিজার, ট্রেলার, গান। আলিয়াও ছবির প্রচারণায় তাঁর ৫ কোটি ৯৪ লাখ ভক্তের সঙ্গে একের পর এক ছবি ভাগ করে নিচ্ছেন। আর সেখানে তাঁকে দেখা যাচ্ছে গাঙ্গুবাঈ যে ধরনের পোশাক পরতেন, সে রকম সব পোশাকে। ছবির প্রচারণার জন্য একের পর এক শাড়ি পরছেন আলিয়া। আর সেখানে প্রাধান্য পাচ্ছে সাদা রং। বেশির ভাগই সিল্ক, আবার কোনোটা মসলিন বা তসর।

ইউটিউবে মুক্তির এক সপ্তাহ পরেও ট্রেন্ডিংয়ের চারে রয়েছে ‘ঢোলিড়া’। গানটিতে সাদা শাড়িতে গাঙ্গুবাঈরূপী আলিয়ার সঙ্গে ঢোলের তালে নাচছেন ভক্তরাও। আর সে রকমই দুটি শাড়ি পরে বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছেন আলিয়া। সেখানে গাঙ্গুবাঈয়ের মতো করে স্টাইলিং করেছেন। আলিয়ার মাথায় শোভা পেয়েছে বাগান থেকে তুলে আনা সদ্য প্রস্ফুটিত লাল বা সাদা গোলাপ।

সর্বশেষ আলিয়াকে যে সাদাকালো শাড়িতে দেখা গেছে, মাত্র তিন দিনের মাথায় সিম্পল ডিজাইনের সে রকম শাড়ির বিক্রি বেড়ে গেছে হু হু করে। তৈরি হয়ে গেছে ওই শাড়ির শত শত রেপ্লিকা। অনেকেই ইনস্টাগ্রামে আলিয়ার মতো সাদাকালো এরকম ডিজাইনের শাড়ি পরে সেজে ছবি তুলে পোস্ট করছেন ইনস্টাগ্রামে।

শাড়িটির ডিজাইন করেছেন ভারতীয় ডিজাইনার খিতিজ ঝালোরি। সাদা সিল্কের এই শাড়ির রয়েছে কালো চিকন পাড়। আর ব্লাউজের রঙের সমাহার আবার উল্টো। কালো ব্লাউজে রয়েছে সাদা চিকন বর্ডার। এখানে আর কোনো কাজ নেই। এটাকে বলা হচ্ছে এই সময়ের সেরা ‘সিম্পলের ভেতর গর্জিয়াস’ লুক।

এর সঙ্গে আলিয়া পরেছেন রুপার ঝুমকা। কপালে ছোট্ট কালো টিপ। আর চুলগুলো বেঁধে ফেলেছেন বিনুনিতে। আলিয়ার এই সাদামাটা বাঙালি লুক খুবই প্রশংসা কুড়াচ্ছে সাধারণ ভক্ত, ফ্যাশনিস্তা আর ফ্যাশন বিশ্লেষকদের কাছ থেকে।

Full Video