মাথায় ৪২ কোটির মুকুট, আর কী সুবিধা পাচ্ছেন হারনাজ

কদিন আগে ভারতবাসীর ২১ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান হয়। ইসরায়েলের ইলাতে অনুষ্ঠিত মিস ইউনিভার্সের ৭০তম পর্বে ৮১ প্রতিযোগীকে টপকে হারনাজ সাঁধুর মাথায় ওঠে মুকুট। আপনি কি জানেন, ওই মুকুটের দাম কত?

ভারতের সংবাদমাধ্যম ডিএনএ ও হিন্দুস্তান টাইমসের খবর, হীরাখচিত ওই মুকুটের দাম প্রায় পাঁচ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশের মুদ্রায় যা ৪২ কোটি টাকার বেশি। এটি বিশ্বে সুন্দরী প্রতিযোগিতায় সবচেয়ে দামি মুকুট।

মুকুটটির ওজন এক কেজি। তাতে এক হাজার ৭২৫টি হীরা বসানো হয়েছে। এর আগে কোনও প্রতিযোগীর জন্য এত দামি মুকুট তৈরি হয়নি।এক বছর ধরে হারনাজ কী কী সুবিধা পাবেন? হ্যাঁ, তিনি আগামী এক বছরের জন্য নিউইয়র্কের একটি বিলাসবহুল পেন্টহাউসে থাকার সুযোগ পাবেন, যা বিলাসবহুল সামগ্রীতে মোড়া।

মিস ইউনিভার্স বিজয়ী হওয়ার পরে হারনাজ এখন মিস ইউনিভার্স সংস্থার প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই পদের কারণে তিনি পুরো বিশ্ব ভ্রমণ করতে পারবেন। তাঁকে প্রতিষ্ঠান-সংশ্লিষ্ট সব কর্মসূচিতে অংশ নিতে হবে। এ সময় তাঁর পোশাক থেকে ত্বক, ডায়েট সবকিছুর খেয়াল রাখার জন্য থাকবেন বিশেষজ্ঞরা।

হারনাজ পাবেন নিজস্ব মেকআপ আর্টিস্ট এক বছরের জন্য। তিনি কী খাবেন, কীভাবে নিজের ত্বকের খেয়াল রাখবেন, সবকিছুই খুঁটিয়ে নজর রাখার জন্য থাকবে আলাদা আলাদা মানুষ। এ ছাড়া প্রতি মাসে মোটা অঙ্কের বেতন পাবেন হারনাজ।

চণ্ডীগড়ের মেয়ে হারনাজ সাঁধু। সুস্মিতা সেন, লারা দত্তের পর তৃতীয় ভারতীয় সুন্দরী হিসেবে মিস ইউনিভার্সের মুকুট জিতেছেন হারনাজ। ২০০০ সালে ব্রহ্মাণ্ড সুন্দরীর মুকুট মাথায় ওঠে লারা দত্তের আর সুস্মিতা সেন জেতেন ১৯৯৪ সালে।

গতকাল বুধবার ভারতে ফিরেছেন হারনাজ কৌর সাঁধু। মুম্বাই বিমানবন্দরে পাপারাজ্জিদের ক্যামেরাবন্দি হন তিনি। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির হয়েছিলেন অসংখ্য মানুষ।

Full Video