তুর্কি সাজে ম্রুণাল

ল্যাকমে ফ্যাশন উইকের প্রথম রাতের শেষ আয়োজন বলিউড অভিনেত্রী ম্রুণাল ঠাকুরের দ্যুতিতে উজ্জ্বল হয়ে উঠেছিল। তুর্কি ‘রুমেলি’র বেশে তিনি ল্যাকমের ডিজিটাল র‍্যাম্প আলোকিত করেছিলেন।
দুই নবাগত ডিজাইনারের কাজ দিয়ে শুরু হয়েছিল ‘এফডিসিআই ল্যাকমে ফ্যাশন উইক ২০২১’-এর প্রথম দিনের কার্যক্রম। আর এদিনের শেষ আয়োজনে বর্ণময় সম্ভার নিয়ে হাজির ছিলেন ফ্যাশন দুনিয়ায় অভিজ্ঞ এবং খ্যাতনামা ডিজাইনার জেজে ভালায়া।

এই আয়োজনে তুর্কির শিল্পকলাকে নিজস্ব রঙে রাঙিয়ে তুলেছিলেন তিনি। কনের সাজের বৈচিত্র্যময় লেহেঙ্গা-চোলি তিনি প্রদর্শন করেন এই ডিজিটাল প্রাঙ্গণে। পুরুষদের পোশাকের আয়োজনে ছিল শেরওয়ানি, কুর্তার বাহার।

এই রাতে জেজে ভালায়ার পোশাক গায়ে র‍্যাম্পে হেঁটেছিলেন ম্রুণাল ঠাকুর। ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে ম্রুণাল সম্পর্কে একরাশ উচ্ছ্বাস নিয়ে ভালায়া বলেন, ‘আমার “রুমেলি” আয়োজনের জন্য ম্রুণাল একদমই মানানসই। ওর শান্ত, স্নিগ্ধ রূপ এই আয়োজনকে অন্য মাত্রা দিয়েছে। তাই আমি ওকে শো স্টপার হিসেবে পেয়ে অত্যন্ত খুশি।’ তিনি আরও বলেছেন, ‘এক বছরের পরিশ্রমের পর আমি এই কালেকশনকে পূর্ণতা দিতে পেরেছি। চার-পাঁচ মাসের গবেষণা আছে এর পেছনে।’

আসরে অভিনব ‘ব্রাইডাল কালেকশন’ নিয়ে এসেছিলেন ডিজাইনার অর্পিতা মেহেতা। গায়েহলুদ, মেহেদি, সংগীত, বিয়ের রাতসহ নানা অনুষ্ঠানে কনের পোশাকের সন্ধান দিয়েছেন অর্পিতা। সাবেকিআনা বজায় রেখে পোশাকে আধুনিকতার ছোঁয়া দিয়েছেন তিনি। সময়কেও হার মানায় তাঁর এই কালেকশন।

ল্যাকমের প্রথম সন্ধ্যায় একরাশ তাজা বাতাস নিয়ে এসেছিলেন ডিজাইনার পারস-শালিনী। কনের পোশাকের ক্ষেত্রে চিরাচরিত প্রথা ভেঙে এক নতুন দিশা দেখিয়েছেন তাঁরা। পারস-শালিনীর আয়োজনে সবচেয়ে নজর কেড়েছে লেহেঙ্গার সঙ্গে ক্রপড বাইকার এমব্রয়ডারি জ্যাকেট, আর লম্বা হাতার ক্রপড জিপার্ড ক্রিয়েশন।
ল্যাকমে ফ্যাশন উৎসবের আগামী দিনগুলোতে আরও অনেক চমক অপেক্ষা করছে।

Full Video