একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত আবারও বাড়লো

একদিনে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা আবারও বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে মৃত্যুবরণ করেছেন ৩১ জন। একইসময়ে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৩১০ জন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে সোমবারও (২৭ সেপ্টেম্বর) করোনায় দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা তার আগের দিনের থেকে বৃদ্ধি পায়। সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ২৫ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হন এক হাজার ২১২ জন। এদিকে রোববার (২৬ সেপ্টেম্বর) দেশে করোনায় মৃত্যুবরণ করেন ২১ জন এবং নতুন রোগী শনাক্ত হন ৯৮০ জন।

মঙ্গলবারের বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৭০ জনে। একইসাথে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৫৩ হাজার ৮৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে অ্যান্টিজেনসহ ২৯ হাজার ১৮৬টি নমুনা পরীক্ষা করে করোনায় দৈনিক শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৪৯ শতাংশ। একইসময়ে দেশে মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ০৬ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ১৯৫ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ১৩ হাজার ৮৭৬ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ১৪ জন নারী। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৬৩৫ জন এবং নারী ৯ হাজার ৮৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রামে ৫, রাজশাহীতে ২, খুলনায় ৫, বরিশালে ২, রংপুরে ২, ময়মনসিংহে ২ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের ৫, ৭১ থেকে ৮০ বছরের ৭, ৬১ থেকে ৭০ বছরের ৫, ৫১ থেকে ৬০ বছরের ৮, ৪১ থেকে ৫০ বছরের ৩, ৩১ থেকে ৪০ বছরের ১, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Full Video