দীঘির বিপরীতে নায়ক খুঁজছেন নির্মাতা

সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন প্রার্থনা ফারদিন দীঘি। প্রবীন নির্মাতা আবদুস সামাদ খোকন পরিচালিত সিনেমাটির নাম ‘শ্রাবণ জোৎস্নায়’। কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে নির্মিতব্য এই ছবিতে দীঘির বিপরীতে নায়ক খুঁজছেন নির্মাতা!

সোমবার দুপুরে খোকন চ্যানেল আই অনলাইনকে বলেন, আগামি ১৪ অক্টোবর থেকে ঢাকাতেই ‘শ্রাবণ জোৎস্নায়’ সিনেমাটির শুটিং শুরুর চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি। প্রায় সবকিছুই চূড়ান্ত। নায়িকা হিসেবে দীঘিকে চূড়ান্ত করলেও তার বিপরীতে কোন অভিনেতাকে দেখা যাবে, এ বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

নির্মাতা বলেন, ইমতিয়াজ বর্ষণ ও দীঘিকে নিয়েই শুরুতে ‘শ্রাবণ জোৎস্নায়’ সিনেমাটি করার পরিকল্পনা ছিলো। কিন্তু আগে থেকেই বর্ষণ ‘ওরা ৭ জন’ নামে খিজির হায়াতের সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়ে আছেন। সেই সিনেমার শুটিং শুরু হয়েছে, যা চলবে সামনের পুরো মাস। এদিকে আমার সিনেমাটি সরকারি অনুদানের, দ্রুত শেষ করার চাপ আছে। তাই অক্টোবরের মাঝামাঝিতে শুটিংয়ের সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। শিডিউলজনিত কারণে ‘শ্রাবণ জোৎস্নায়’ সিনেমায় থাকতে পারছেন না ইমতিয়াজ বর্ষণ।

তবে নির্মাতা এরইমধ্যে একাধিক অভিনেতার সাথে কথা বলছেন। তিনি জানান, গ্রামের লুকে মানাবে এমন অভিনেতা চাইছি। আবার দীঘির সাথেও যেন জুটি হিসেবে মানিয়ে যায়, এসব দিক বিবেচনা করেই অভিনেতা খুঁজছি।

এরইমধ্যে দীঘি ছাড়াও ‘শ্রাবণ জোৎস্নায়’ সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন মুনমুন আহমেদ, সুব্রত বড়ুয়া, মাসুম বাশার, মিলি বাশার সহ অনেকে। সিনেমাটির সংগীত বিভাগ নিয়েও কাজ গুছিয়ে ফেলেছেন বলে জানান ‘শিরি ফরহাদ’ খ্যাত এই নির্মাতা।

Full Video