মেসিকে ছাড়াই মাঠে নামবে পিএসজি

লিগ ওয়ানে জয়ের ধারা অব্যাহত রাখতে মাঠে নামবে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। প্রতিপক্ষ মেতজ। ইনজুরির কারণে এই ম্যাচে থাকছেন না লিওনেল মেসি। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ১টায়। লা লিগায় আরেক ম্যাচে মালোর্কাকে আতিথ্য দিবে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগু বার্নাব্যুতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

ফরাসি জায়ান্টদের ইউসিএল যাত্রা সুখকর না হলেও দ্বিতীয় স্থানে থাক মার্শেই থেকে ৫ পয়েন্ট বেশি নিয়ে লিগে রাজত্ব ধরে রেখেছে প্যারিস সেইন্ট জার্মেই। যদিও মৌরিসিও পচেত্তিনোর অধীনে এখনো দলটা গুছিয়ে উঠতে পারেনি। বড় সব তারকাদের নিয়েও জয় পেতে বেশ ঘাম ঝরাতে হচ্ছে।

নতুন ম্যাচের আগে কিছুটা নির্ভার থাকতে পারে প্রতিপক্ষের বিবেচনায়। তবে বড় অস্তিত্বের খবর হলো দলের পোস্টার বয় লিওনেল মেসির না থাকা। ইনজুরির কারণে এলএম থার্টিকে পাচ্ছে না পিএসজি। তাই শুরুর একাদশে থাকবেন মাওরো ইকার্দি।

টেবিলের ২০ নম্বরে থাকা মেতজের বিপক্ষে এর আগেরবারের দেখায় ৩-১ গোলের জয় ছিল পার্সিয়ানদের। ম্যাচটাও প্রতিপক্ষের মাঠে। কিছুটা চ্যালেঞ্জ জানাতে চাইবে মেতজ। তবে এই ম্যাচে পিএসজির জার্সিতে অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে স্প্যানিশ তারকা সার্জিও র‌্যামোসের।

পুরোপুরি ফিট না থাকায় শঙ্কা রয়েছে এমবাপ্পের খেলা নিয়েও। তবে হাকিমি দিয়ালো’রা ফিরবেন শুরুর একাদশে। গোলপোস্টে দেখা যাবে দুনারুম্মাকে। তাছাড়া নেইমার, ডি মারিয়া, উইনালডম, প্যারেদেসরা তো আছেনই। বলাই যায় লিগে ৯ ম্যাচে অপরাজিত থাকার ধারা আরও একধাপ এগিয়ে নিতেই মাঠে নামবে পিএসজি।

লা লিগায় শীর্ষস্থান আরও মজবুত করার ম্যাচে নবাগত মালোর্কাকে আতিথ্য দিবে রিয়াল মাদ্রিদ। ন্যু ক্যাম্পে কার্লো অ্যানচেলত্তির দ্বিতীয় দফা প্রত্যাবর্তন পুষিয়ে দিয়েছে জিনেদিন জিদানের প্রস্থান। নতুন কোচের অধীনে দুর্দান্ত শুরু করেছে মৌসুম। লিগের ৫ ম্যাচে অপরাজিত। সাথে চ্যাম্পিয়ন্স লিগে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মাঠ থেকে জয় নিয়ে ফেরা।

তবে খুব যে একটা স্বস্তিতে আছে বলা যায় না। লস ব্লাঙ্কোদর ইনজুরি তালিকাটা বেশ লম্বা। টনি ক্রুস, গ্যারেথ বেল, দানি কেবালোস, মার্সেলো, মেন্ডিরা রয়েছেন এই তালিকায়।

মার্সেলো, মেন্ডি না থাকায় কোন অভিজ্ঞ লেফট ব্যাক পাচ্ছেন না অ্যানচেলত্তি। রক্ষণ সামলাবেন আলাভা, মিলিতাও, কার্ভাহাল আর নাচো মিলে। মাঝ মাঠে ক্যাসিমিরো, ভালভার্দে আর অভিজ্ঞ মাদ্রিচ। আক্রমণভাগের নেতৃত্বে করিম বেঞ্জেমা। ৫ অ্যাসিস্ট আর ৬ গোল দিয়ে রয়েছেন দুর্দান্ত ছন্দে। তরুণ ভিনিসিয়াসও রয়েছেন ছন্দে। পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেওয়ার বড় এই সুযোগটা নিশ্চয়ই মিস করবে না মাদ্রিদিস্তারা।

Full Video