নর্থ মেসিডোনিয়ার করোনা হাসপাতালে আগুন, মৃত ১০

নর্থ মেসিডোনিয়ায় করোনাভাইরাসে আক্রান্তদের সেবায় তৈরি বিশেষায়িত একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে।বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার রাত নয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, তেতোভো শহরের মূল রাস্তার কাছেই একটি ভবন থেকে ধোঁয়া বের হচ্ছে, বাতাসে ছড়িয়ে রয়েছে আরও কালো ধোঁয়া।আগুন লাগার এক ঘণ্টার মধ্যেই তা নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভেনকো ফিলিপসি জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।এক টুইটবার্তায় তিনি বলেন, এটি একটি দুঃখের দিন। আরও অনেক রোগীকে রাজধানী স্কোপজের হাসপাতালে দ্রুততার সাথে স্থানান্তর করা হয়েছে।

চিকিৎসকরা আহতদের জীবন বাঁচাতে প্রাণপণ লড়াই করছে বলেও জানান মন্ত্রী।অগ্নিকাণ্ডকে ‘ভয়াবহ দুর্ঘটনা’ উল্লেখ করলেও এ বিষয়ে বিস্তারিত তথ্য দেননি তিনি।

ওই সময়ে হাসপাতালে কতজন রোগী চিকিৎসা নিচ্ছিলেন তা এখনও জানা যায়নি। গত বছরই করোনা রোগীদের সেবা দেওয়ার জন্য এই হাসপাতালটি তৈরি করা হয়।

নর্থ মেসিডোনিয়ায় মোট জনসংখ্যা ২ মিলিয়ন বা ২০ লাখ। জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে এরই মধ্যে সেখানে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে ৬ হাজার ১৫৩ জন।

Full Video