কোভিডে মৃত্যুর আগে টিকটক অনুসারীদের টিকা নিতে বলে গেলেন

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর আগে ধারণ করা ভিডিওবার্তায় টিকটক অনুসারীদের কোভিড-১৯-এর টিকা নেওয়ার পরামর্শ দিয়ে গেছেন মেগান আলেক্সান্দ্রা ব্ল্যাংকেনবিলার নামের ৩১ বছর বয়সী এক নারী। মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন ওই নারীর ভিডিওবার্তাটি প্রকাশ করেছে।

ভিডিওতে দেখা যায়, হাসপাতালে শয্যাশায়ী অবস্থায় মেগান বলছেন, ‘আমি টিকাবিরোধী নই। আমি শুধু অপেক্ষা করছিলাম পরিবারের সবাইকে বুঝিয়ে নিয়ে একসঙ্গে টিকা গ্রহণের জন্য। আপনারা কেউ এমনটি করতে যাবেন না। আপনার টিকাটি নিয়ে নিন। তাহলে আপনাকে হয়তো হাসপাতালের শয্যায় নিঃশেষ হয়ে যেতে হবে না।’

কোভিডে মৃত্যুর নয় দিন আগে টিকটকে সর্বশেষ এই ভিডিও প্রকাশ করেন মেগান। তবে তাঁর বাড়ি কোথায় তা উল্লেখ করা হয়নি সিএনএনের প্রতিবেদনে।

মেগান আলেক্সান্দ্রা ব্ল্যাংকেনবিলার বলেন, ‘আমি যা করেছি, সেটি ভুল ছিল। আমি টিকা নেইনি, দীর্ঘ সময় অপেক্ষা করেছি। আমি আসলে ভীতসন্ত্রস্ত ছিলাম। সপ্তাহের পর সপ্তাহ ভেবেছি, এটা নেব কি না—এটা নেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছি। সত্যি বলতে আমি আমার পরিবারের সবাইকে নিয়ে একসঙ্গে টিকা নিতে চেয়েছিলাম। আপনিও যদি আমার মতো ভেবে থাকেন—কাউকে বুঝিয়ে নিয়ে, তারপর টিকা নেবেন… না, এখনই যান, টিকাটা নিয়ে নিন।’

মেগান আরও বলেন, ‘আপনি যদি ৭০ শতাংশও নিশ্চিত হন যে, আপনার টিকা নেওয়া দরকার… যান, দয়া করে টিকা নিয়ে নিন।’

মেগানের বোন ক্রিস্টিনা বলেন, ‘এই পৃথিবীর বুকে মেগান কতটা আলোকিত সত্তা ছিল! যে কি না শেষ দিনগুলোতেও কিছুটা শক্তি সঞ্চয় করে সবার উদ্দেশে একটি বার্তা দিতে চেয়েছিল, যা অন্যদের কাজে লাগতে পারে। মেগানের সত্তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের পরিবারের, বন্ধুবান্ধবদের মধ্যকার এবং পরিচিত-অপরিচিতদের অনেকেই কোভিড টিকা নিয়েছেন।

Full Video