চোর সাব্যস্ত করে ডোবার পানিতে চুবিয়ে নির্যাতনের পর কিশোরের মৃত্যু

গাজীপুর সদরে এক কিশোরকে ইজিবাইকচোর সাব্যস্ত করে বেদম মারধর ও ডোবার পানিতে চুবিয়ে নির্যাতনের পর হাসপাতালে ওই কিশোরের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত কিশোরের নাম জিসান মিয়া (১৬)। আজ শুক্রবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই কিশোরের মৃত্যু হয়। জিসানের চাচা দেলোয়ার হোসেন মুঠোফোনে প্রথম আলোকে এ খবর নিশ্চিত করেছেন।

জিসান ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মরিচারচর গ্রামের আবদুস সামাদের ছেলে। এ ঘটনায় আবদুস সামাদ আজ গাজীপুরের জয়দেবপুর থানায় হত্যা মামলা করার জন্য লিখিত অভিযোগ জমা দিয়েছেন বলে জানিয়েছেন। পাশাপাশি জিসানের স্বজনেরা ও তার গ্রাম মরিচারচরের বাসিন্দারা এ ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন।

থানায় দায়ের অভিযোগ ও নিহত কিশোরের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, জিসান তার মায়ের সঙ্গে ভবানীপুর বাজারে হাফিজুর রহমানের বাড়িতে ভাড়া থাকত। জিসানের মা স্থানীয় একটি পোশাক কারখানার কর্মী। গত ১৪ আগস্ট জিসান বাজারের একটি সড়কের পাশে দাঁড় করিয়ে রাখা খালি ইজিবাইক দেখে শখের বসে চড়ে বসে। এ সময় ইজিবাইকটি সড়কের ঢাল বেয়ে নেমে গিয়ে পাশের খালে পড়ে যায়। তখন কাছাকাছি থাকা ইজিবাইকচালক দৌড়ে এসে জিসানকে চোর বলে বেদম মারধর করেন।

১৪ আগস্ট জিসান বাজারের একটি সড়কের পাশে দাঁড় করিয়ে রাখা খালি ইজিবাইক দেখে শখের বসে চড়ে বসে। এ সময় ইজিবাইকটি সড়কের ঢাল বেয়ে নেমে গিয়ে পাশের খালে পড়ে যায়।

পরদিন সকালে ওই ইজিবাইকচালকের স্বজনেরা জিসানকে ডেকে নেন। তাঁরা জিসানকে গজারি বনের ভেতরে ডেকে নিয়ে চুরির বিষয়ে জিজ্ঞাসাবাদ করে আবারও মারধর করেন। এ সময় তাঁরা জিসানকে সেখানকার একটি ডোবার পানিতে চুবিয়ে ধরেন। তখন জিসান নিস্তেজ হয়ে পড়লে মারা গেছে ভেবে ওই লোকজন তাকে সেখানে ফেলে চলে যান। পরে খবর পেয়ে পরিবারের লোকজন জিসানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেদিনই তাঁকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় জিসান আজ শুক্রবার সকালে মারা যায়।

এ ঘটনায় ভবানীপুর বাজারের রুবেলের বাড়ির চার ভাড়াটেকে অভিযুক্ত করে জয়দেবপুর থানায় হত্যার অভিযোগ জমা দিয়েছেন জিসানের বাবা আবদুস সামাদ। তবে অভিযুক্তরা গা ঢাকা দেওয়ায় তাঁদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

মুঠোফোনে যোগাযোগ করা হলে গাজীপুরের জয়দেবপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. রাকিবুল ইসলাম বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে জিসানের মারা যাওয়ার সংবাদ তার স্বজনেরা তাঁকে জানিয়েছেন। তিনি ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার একজন পুলিশ কর্মকর্তার মাধ্যমে জিসানের মরদেহের সুরতহাল করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য বার্তা পাঠিয়েছেন।

Full Video