রাজবাড়ীর দুই পয়েন্টে বিপৎসীমার ওপরে পদ্মার পানি

রাজবাড়ীতে দুটি পয়েন্টে পদ্মা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে বাঁধের বাইরে থাকা নিম্নাঞ্চলে পানি ঢুকতে শুরু করেছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে ১০ সেন্টিমিটার বেড়ে ২৫ ও পাংশার সেনগ্রাম পয়েন্টে ১১ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৬৮ সেন্টিমিটার ওপরে রয়েছে। তবে এখনো বিপৎসীমার ৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে রাজবাড়ী সদরের মহেন্দ্রপুর গেজ স্টেশন পয়েন্টে পদ্মার পানি।

এদিকে পানি বৃদ্ধির ফলে নদীতে স্রোতও বেড়েছে। ফলে পদ্মা পাড়ের মানুষের মধ্যে ভাঙন আতঙ্ক দেখা দিয়েছে। কালুখালীর রতনদিয়া ইউনিয়নের হরিণবাড়িয়া, দৌলতদিয়ার দুর্গম চর কুশাহাটা ও দেবগ্রামের রাখালগাছি চরের বাসিন্দারা পানিবন্দি হয়ে পড়েছেন।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রহমান মণ্ডল জানান, কুশাহাটা একটি দ্বীপের মতো। এই চরটি ছাড়া তার ইউপির কোথাও পানিবন্দির খবর নেই।

পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলী জানান, বাহাদুরপুর এলাকার কিছু স্থানে পানি উঠেছে। এ বিষয়ে নিয়মিত খোঁজখবর রাখা হচ্ছে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুল হক জানান, গোয়ালন্দ এলাকায় এখন পর্যন্ত কেউ পানিবন্দি নেই। তবে বন্যার জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এ নিয়ে জেলা ও উপজেলা পর্যায়ে সভা করেছেন।

Full Video