চিত্রনায়িকা পরীমনির উত্থান যেভাবে

পরীমনির আসল নাম ছিল শামসুন্নাহার স্মৃতি। জানা গেছে, নায়িকা হওয়ার স্বপ্ন নিয়ে ২০১১ সালে সাতক্ষীরা থেকে রাজধানীতে আসেন তিনি।

মিডিয়াতে যাত্রার শুরতেই নিজের নাম শামসুন্নাহার স্মৃতি পরিবর্তন করে পরীমনি হয়ে যান। সিনেমায় আসার আগের জীবনে বিয়ে হয়েছিল। সেই স্বামীর সাথে অন্তরঙ্গ বেশকিছু ছবি এখনও ভেসে বেড়ায় সোশ্যাল মিডিয়ায়।

ক্যারিয়ারের শুরুতে মডেলিং দিয়ে যাত্রা করেছিলেন পরীমনি। নায়িকা খ্যাতি লাভ করার পর একজন সাংবাদিকের সাথে তার বিয়ে হয় পরীর। সম্প্রতি সেই সংসারও ভেঙ্গে যায়।

২০১৫ সালে মুক্তি পায় পরীমনির প্রথম সিনেমা ‘ভালোবাসা সীমাহীন’। তবে এই সিনেমা মুক্তির আগেই তিনি প্রায় ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন। যেকোনো সিনেমা ইন্ডাস্ট্রির নায়িকাদের ক্ষেত্রেই এটি বিরল ঘটনা। এ কারণে শুরুতে তাকে অনেকেই ‘মহরত সর্বস্ব নায়িকা’ বলতেন।

মহরত হওয়া এখনও অনেক সিনেমা মুক্তি পায়নি পরীমনির। ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমা দিয়ে যাত্রা শুরু হলেও পরীমনি আলোচনায় আসেন ‘রানা প্লাজা’ সিনেমার মাধ্যমে। কেবল ২০১৫ সালেই তার একডজন সিনেমা মুক্তি পেয়েছিল।

এরপর রাতারাতি ঢালিউডের তারকা বনে যান তিনি। সেই সঙ্গে তার হাতে আসতে থাকে নতুন নতুন সিনেমার কাজ আর কাড়ি কাড়ি অর্থ। শুরু হয় তার বিলাসবহুল জীবন।
মূলত সিনেমায় পরীমনির জনপ্রিয়তা বাড়ে ২০১৬ সালে। ওই বছর মুক্তি পায় জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘রক্ত’। সেখানে বেশ সাহসী চরিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হন তিনি।এর পরের বছর ‘অন্তর জ্বালা’ সিনেমায় কাজ করেও প্রশংসিত হয়েছিলেন এ নায়িকা। তবে পরীমনির ক্যারিয়ারে এ পর্যন্ত সবচেয়ে প্রশংসিত সিনেমা ‘স্বপ্নজাল’।

‘স্বপ্নজাল’ সিনেমাটি নির্মাণ করেছেন ‘মনপুরা’ খ্যাত গিয়াসউদ্দিন সেলিম। এটি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। এরপর তার অভিনীত কোনো সিনেমাই খুব একটা দর্শকপ্রিয়তা পায়নি। পরীমনিকে নিয়ে নানা সমালোচনার মধ্যেই বুধবার (৪ জুলাই) ‘সুনির্দিষ্ট অভিযোগে’র ভিত্তিতে আটক করা হয়।

Full Video