রাস্তায় অচেতন পড়েছিলেন, হাসপাতালে জন্ম দিলেন ছেলেসন্তান

রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকায় অচেতন অবস্থায় পড়েছিলেন মানসিক ভারসাম্যহীন এক গর্ভবতী নারী। গত ১ আগস্ট ৯৯৯-এ ফোন পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসে পুলিশ।

পরের দিন (২ আগস্ট) ফুটফুটে একটি ছেলেসন্তান জন্ম দেন ওই নারী। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের চারতলার কোভিড সাসপেক্ট ওয়ার্ডে ভর্তি রয়েছেন তিনি। সেখানে নবজাতকসহ তিনি সুস্থ আছেন।

হাসপাতালের ওই ওয়ার্ডে কর্তব্যরত আয়া কণা বলেন, তাকে এখানে ভর্তির পর আমরা সেবা করে যাচ্ছি। ভর্তির একদিন পরে সে একটি ফুটফুটে ছেলেসন্তান জন্ম দেয়। বাচ্চা আমাদের এখানেই আছে। বাচ্চা ও মা দুজনই সুস্থ। আমরা শিফট অনুযায়ী বাচ্চা ও তার মায়ের সেবা করছি। তবে সে মাঝে মাঝে বলে আমাকে রাস্তায় দিয়ে আসো। সে তার ঠিকানা বলতে পারছে না।

কর্তব্যরত নার্স বলেন, বাচ্চা ও মা ভালোই আছে। এখানে সবাই তার খেয়াল রাখছেন। সময়মতো ওষুধ খাওয়ানো, বাচ্চাকে দুধপান করানো সবই করা হচ্ছে। অনেকেই এই বাচ্চাটিকে নেয়ার জন্য চেষ্টা করছে।

খিলগাঁও থানার উপপরিদর্শক (এএসআই) মো. জহুরুল ইসলাম বলেন, গত ১ আগস্ট ৯৯৯-এ একটা ফোন আসে থানায়। পরে আমরা খিলগাঁও রেলগেটের পাশ থেকে গর্ভবতী ওই নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। তার কোনো অভিভাবক না থাকায় আমি তাকে হাসপাতালে ভর্তি করি।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, খবরটি শুনে খুব ভালো লাগছে। সে একটি ফুটফুটে ছেলের জন্ম দিয়েছে। আমরা তার খোঁজ-খবর রাখছি। সমাজকল্যাণ মন্ত্রণালয়ে বিষয়টি জানানো হয়েছে।

তিনি আরও বলেন, নবজাতক ও মা দুজনই সুস্থ আছেন। আমি নির্দেশ দিয়েছি তাদের চিকিৎসায় যেন কোনো ত্রুটি না হয়। তবে বাচ্চাটি সমাজকল্যাণের কাছে হস্তান্তর করলেও তার মাকে তো তারা নেবে না। আগে মা সুস্থ হোক পরে আলোচনা করে তার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

Full Video