সংসার বাঁচাতে অভিনেত্রী থেকে ‘সিএনজি ড্রাইভার’!

টিভি পর্দার জনপ্রিয় অভিনেত্রী তিনি। বিভিন্ন চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে জায়গা করেছিলেন।

দীর্ঘদিনের ক্যারিয়ারে কাজ করেছেন অসংখ্য নাটক, টেলিফিল্ম ও বিজ্ঞাপনেও। বলছিলাম অভিনেত্রী শিল্পী সরকার অপুর কথা। তবে হঠাৎ করেই ভাগ্যের নির্মম পরিহাসের স্বীকার হলেন জনপ্রিয় এ অভিনেত্রী। সংসারে খরচ তুলতে বেছে নিয়েছেন সিএনজি। সেজেছেন পুরুষ, করছেন কষ্ট!

পাঠক বিচলিত হবার কোন কারণ নেই। অভিনেত্রীর এমন পরিস্থিতি বাস্তবে নয় টিভি পর্দায়। সমাজে চলতে গিয়ে নানা সমস্যার মুখোমুখি হতে হয় একজন মেয়ে বা নারীকে। পরিবারে যখন প্রধান কর্তা বলে কেউ থাকে না তখন বাধ্য হয়েই তাকে পুরুষের ভূমিকায় শক্ত হাতে হাল ধরতে হয়। পরিবারের চাকা সচল রাখতে নিজের বেশ পরিবর্তন করে রাস্তায়ও নামেন অনেকে। তেমনই এক গল্প ‘সিএনজি ড্রাইভার’।

আর এ নাটকের পোস্টারেই সিএনজি চালকের বেশে দেখা মিলেছে শিল্পী সরকার অপুকে। পুরুষ সেজে সিএনজি চালিয়ে পরিবারের জীবিকা নির্বাহ করেন তিনি। ‘সিএনজি ড্রাইভার’ শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন রবিউল সিকদার।

এদিকে, এ চরিত্রের জন্য একজন পুরুষ যেমন হয় তেমন করেই নিজেকে পরিবর্তন করেছেন অভিনেত্রী অপু। পুরুষের মত চুল কেটে নীল রঙের শার্ট পরে রাস্তায় নেমেছেন সিএনজি নিয়ে। সিএনজি চালিয়ে যা পান তা দিয়েই সংসার চালান।

এমন চরিত্রে অভিনয় করতে নিজেকে তৈরীর অভিজ্ঞাতা নিয়ে অভিনেত্রী বলেন, এই চরিত্রের জন্য নিজেকে তৈরি করতে তিনদিন ওয়ার্কশপ করেছি। একজন মহিলা হয়ে সিএনজি চালানো চাট্টিখানি কথা নয়! ওয়ার্কশপ করেছি, সিএনজি চালানো শিখেছি। চরিত্রটিকে নিজের মধ্যে ধারণ করে নিজেকে প্রস্তুত করেই কাজটি করতে চেয়েছি।

এমন চরিত্রে অপুর কাজ প্রসঙ্গে নাটকটির নির্মাতা রবিউল সিকদার বলেন, অপু দিদি একজন দুর্দান্ত অভিনেত্রী। উনার অভিনয় দক্ষতা মুগ্ধ করার মতো। এই বয়সে এসেও নানামাত্রিক চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলছেন অনন্য মাত্রায়।

সম্প্রতি উত্তরায় নাটকের শুটিং শেষ হয়েছে। নাটকটিকে অপু ছাড়াও আরো অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিষ্টি জাহান, আজম খান, হিন্দোন রায়, আনসার আলী, রহিম সুমন, আলিফ, ফারুক ও সোহাগ প্রমুখ।

নাটকটি আগামীকাল (শুক্রবার) চ্যানেল আইতে বেলা ২টা ৫০ মিনিটে সম্প্রচার করা হবে বলে জানান নির্মাতা।

Full Video