কবর থেকে চুরি বজ্রপাতে মৃত মানুষের কঙ্কাল

ভোলার চরফ্যাশন উপজেলায় বজ্রপাতে মৃত্যুর চার বছর পর কবর থেকে মো. শিবলু প্যাদা নামের এক জেলের কঙ্কাল চুরি হয়েছে বলে খবর পাওয়া গেছে। নিহত জেলে উপজেলার দক্ষিণ আইচা থানার নজরুন নগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মো. সিরাজ প্যাদার ছেলে। বৃহস্পতিবার (৪ আগস্ট) দিবাগত গভীর রাতে উপজেলার ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের যুবকের বাড়ি সংলগ্ন আবু মাস্টার বাড়ির দরজার জামে মসজিদের কবরস্থান থেকে দুর্বৃত্তরা কঙ্কালটি চুরি করে নিয়ে যায়। শুক্রবার বিকেলে নিহত শিবলুর পিতা কঙ্কাল চুরির বিষয়ে দক্ষিণ আইচা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

জেলের পিতা সিরাজ প্যাদা জানান, চার বছর আগে তার ছেলে শিবলু (১৮) নদী থেকে মাছ ধরে বাড়ি ফেরার সময় বাড়ী সংলগ্ন বেড়িবাঁধের ওপর বজ্রপাতে মারা যান। মৃত্যুর পর তাকে তার বাড়ি সংলগ্ন আবু মাস্টার বাড়ির দরজার জামে মসজিদের কবরস্থানে দাফন করা হয়। বৃহস্পতিবার গভীর রাতে কবরস্থান থেকে দুর্বৃত্তরা কঙ্কালটি চুরি করে নিয়ে যায়।

শুক্রবার কবরস্থানে পাশে বসবাসরত বাসিন্দারা শিবলুর কবরটি খোড়া অবস্থায় দেখতে পেয়ে স্বজনদের জানান। খবর পেয়ে পরিবারের সদস্যরা এসে কঙ্কাল খোড়া কবরটিতে মানুষের লাশ ও কঙ্কাল দেখতে না পেয়ে তার স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। এই ঘটনায় এলাকার মানুষের ভিতরে শঙ্কা দেখা দিয়েছে। পরে স্বজনরা দক্ষিণ আইচা থানা পুলিশকে অবগত করেন।

দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশিদ জানান, এ বিষয়ে নিহতের পরিবারের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে কে বা কাহারা এ চুরির সাথে জড়িত অভিযোগে উল্লেখ করেনি। এব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Full Video