নেশার টাকা না পেয়ে বাবাকে শিকলে বেঁধে নির্যাতন

সুনামগঞ্জের ছাতক উপজেলার রুক্কা গ্রামে নেশার টাকা জোগাড় করে না দেওয়ায় বৃদ্ধ বাবাকে লোহার শিকলে বেঁধে শারীরিক নির্যাতন করেছে পাষণ্ড ছেলে। ওই বৃদ্ধের নাম মমস্বর আলী (৭৫)। বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের রুক্কা গ্রামে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল আহমদ আহত বৃদ্ধকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠান এবং নেশাখোর ছেলে সোহেল মিয়াকে (৩২) আটক করে পুলিশে সোপর্দ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রুক্কা গ্রামের বৃদ্ধা মমস্বর আলীর (৭৫) একমাত্র ছেলে সোহেল মিয়া (৩২) নেশাগ্রস্ত। সে নেশা করার টাকা না পেলে তার বৃদ্ধ বাবাকে নির্যাতন করে। বৃহস্পতিবার রাতে সোহেল মিয়া নেশা করার জন্য বৃদ্ধ বাবাকে টাকা দিতে বলে। কিন্তু তার বাবা টাকা জোগাড় করে না দিতে পারায় তার পায়ে শিকল দিয়ে বেঁধে মারধর করে আহত করে। খবর পেয়ে রাতেই ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ আহত মমস্বর আলীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয়দের অভিযোগ, আগেও একাধিকবার নেশাখোর সোহেল মিয়া তার বাবাকে নেশার টাকা না দেয়ায় শারীরিকভাবে নির্যাতন করেছে।

উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল আহমদ বলেন, ‘শুনেছি নেশার টাকা না দেওয়ায় বখাটে সোহেল তার বৃদ্ধ বাবাকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করেছে। খবর পেয়ে আহত মমস্বর আলীকে উদ্ধার করে চিকিৎসার জন্য ছাতক হাসপাতালে পাঠাই এবং গ্রামের উপস্থিত সকলের সঙ্গে আলোচনা করে নির্যাতনকারী সোহেল মিয়াকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।’

ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দীন বলেন, ‘আটককৃত সোহেল মিয়াকে ৫৪ ধারায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তার বাবা হাসপাতালে চিকিৎসাধীন। তিনি মামলা দায়ের করবেন।’

Full Video