মেসির বার্সা ছাড়ার খবরে ক্লাবের সামনে জড়ো হচ্ছেন সমর্থকরা

কতটুকু আবেগ ছুঁয়ে গেলে কান্না পায়? বার্সেলোনা সমর্থকদের আজকে প্রশ্নটা করতে পারেন চাইলে। তাদের চেয়ে ভালো জবাব এই মুহূর্তে কেই বা দিতে পারবেন! লিওনেল মেসি ও বার্সেলোনার সম্পর্কটা পেশাদারি হিসেবের চেয়েও অনেক বড় কিছু। ক্লাব সূত্রেই সমর্থকদের সঙ্গেও আত্মার সম্পর্ক হয়ে গেছে।

তাই তো মেসির ক্লাব ছাড়ার খবর আসতেই বার্সেলোনার সামনে একে একে জড়ো হচ্ছেন সমর্থকরা। কেউ কেউ বসে আছেন রাস্তার পাশে। বিষণ্নতা ছুঁয়ে গেছে যে তাদের, স্পষ্ট হয়ে আসছে সেটি। সঙ্গে তীব্র প্রতিবাদেরও আভাস পাওয়া যাচ্ছে।

মেসির ক্লাবের সঙ্গে চুক্তির ব্যাপারটি প্রায় চূড়ান্তই ছিল। কিন্তু হুট করেই বাধে বিপত্তি। লা লিগার অর্থনৈতিক নিয়মের কড়াকড়ির কারণে হয়নি নতুন চুক্তি, এমন খবর ছড়ায় স্প্যানিশ গণমাধ্যমে। কিছুক্ষণ পরই আনুষ্ঠানিকভাবে আর্জেন্টাইন তারকার ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে বার্সা।

তারা লিখেছে, ‘ক্লাব ও মেসির চুক্তি স্বাক্ষরের পরিষ্কার চেষ্টা থাকা স্বত্ত্বেও এটি সম্ভব হয়নি। কারণ লা লিগার অর্থনৈতিক কাঠামোর নিয়মের বাধ্যবাধকতা। এর পরিপ্রেক্ষিতে মেসি বার্সায় থাকছে না। দুই পক্ষই এ নিয়ে আফসোস করছে যে ক্লাব খেলোয়াড়ের ইচ্ছে পূরণ করতে পারেনি।’

মেসির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বার্সা লিখেছে, ‘বার্সেলোনা তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছে এমন খেলোয়াড়ের প্রতি, যিনি ক্লাবের অগ্রগতিতে অবদান রেখেছেন। একই সঙ্গে তার ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য তাকে শুভ কামনা জানাচ্ছে।’

Full Video