মেসির বিদায়ী বিবৃতিতে যা লিখল বার্সেলোনা

অবশেষে বার্সেলোনা ছাড়লেন আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। ক্লাবটির সঙ্গে দীর্ঘ ২১ বছরের বিচ্ছেদ ঘটল।

৫০ শতাংশ বেতন কমিয়ে খেলার ইচ্ছা জানিয়েও প্রিয় ক্লাবে আর থাকা হলো না তার। নতুন চুক্তিতে সই আর করা হলো না। মেসি এখন বার্সার সাবেক অধিনায়ক, সাবেক তারকা।

এক কথায় মেসি এখন কোনো ক্লাবেরই নন। গত ৩০ জুনই মেসি ফ্রি এজেন্ট হয়ে যান। তবে ওই সময় কোপা আমেরিকা নিয়ে ব্যস্ত থাকায় চুক্তি নবায়ন নিয়ে কোনো দৌড়ঝাপ দেখা যায়নি।

যদিও মেসিভক্ত ও বার্সা সমর্থকদের সভাপতি হুয়ান লাপোর্তা বারবারই আশ্বস্ত করেছিলেন, যে করেই হোক মেসি বার্সাতেই থাকছেন। চুক্তি কেবল সময়ের অপেক্ষা।

বৃহস্পতিবারও সারা দিন আশার বাণী শোনা গেছে। কিন্তু দিন পেরিয়ে যেতে না যেতেই গল্পের নাটকীয় মোড় নিল। বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ ঘটল লিওনেল মেসির।

এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছে ক্লাব বার্সেলোনা।

কিছুক্ষণ আগে ১০ নম্বর জার্সি পরিহিত মেসির ছবি শেয়ার টুইট করেছে বার্সেলোনা, ‘লিও মেসি বার্সায় আর নিয়মিত হচ্ছেন না। বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেননি মেসি।’

বার্সা ও মেসি ছিলেন যেন মূদ্রার এপিঠ-ওপিঠ। মেসিকে অন্যক্লাবের জার্সিতে কল্পনাই করতে পারে না ফুটবলপ্রেমীরা।

আর সেই মেসির সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে গেল বার্সার। প্রিয় তারকার এমন বিদায়ে নিজেদের ফেসবুক পেজে দীর্ঘ এক স্ট্যাটাস (বিবৃতি) দিয়েছে ক্লাব বার্সেলোনা।

পাঠকের উদ্দেশ্যে সেই বিবৃতি দেওয়া হলো –

‘ক্লাব (বার্সেলোনা) এবং খেলোয়াড় (মেসি) একটি সমঝোতায় পৌঁছানোর পর, আজই (বৃহস্পতিবার) তাদের নতুন চুক্তি সাক্ষরের সবকিছু প্রায় চূড়ান্তই ছিল। কিন্তু অর্থনৈতিক ও কাঠামোগত কিছু বাধার কারণে এটি সম্ভব হচ্ছে না।

স্প্যানিশ লিগের কিছু নিয়মের কারণে এ চুক্তি সাক্ষর করা যাচ্ছে না। যার ফলে মেসি আর বার্সেলোনায় থাকছেন না। দুই পক্ষই এতে গভীরভাবে দুঃখপ্রকাশ করছে। কেননা শেষ পর্যন্ত তাদের ইচ্ছা পূরণ হলো না।

এফসি বার্সেলোনার হয়ে অসামান্য অবদান রাখায় মেসির প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছে ক্লাব। পাশাপাশি তার পরবর্তী পেশাদার ও ব্যক্তিগত জীবনের জন্যও শুভকামনা জানাচ্ছে বার্সেলোনা।’

প্রসঙ্গত ২০০০ সালের ১৭ সেপ্টেম্বর বার্সেলোনায় পা রেখেছিলেন মেসি। বয়স ছিল মাত্র ১৩ বছর। লিওনেল মেসি বার্সেলোনার প্রাণভোমরা হয়েছিলেন টানা ২১ বছর।

Full Video