মাছ ধরতে ফেলেছিলেন জাল! উঠল বিরল প্রজাতির সোনালী কচ্ছপ

রোজই যেমন মাছ ধরার জন্য জাল ফেলা হয়, জেলেরা তেমনি জাল ফেলে ছিলেন, কিন্তু এবারে আর জালের মধ্যে মাছ ওঠেনি। উঠলো সোনালী বর্ণের কচ্ছপ। এমন বিরল প্রজাতির কচ্ছপ দেখে তাজ্জব বনে গেছেন গোটা নেট মিডিয়া। এমন অদ্ভুতুড়ে ঘটনাটি ঘটেছে খেজুরির কয়েকটি মৎস্যজীবির জালে।

হঠাৎ করে জালের মধ্যে এমন হলুদ রঙের কচ্ছপ দেখে তাদের চক্ষুচড়কগাছ আর নিজের চোখকে বিশ্বাস করতে না পেরে পাড়া-প্রতিবেশীদের ডেকে এনেছিলেন। সেই জেলেদের দল, পাড়া-প্রতিবেশীরা এই বিরল প্রজাতির কচ্ছপ দেখে তাজ্জব বনে গেছেন।

আরও পড়ুন – উড়িষ্যার জঙ্গল থেকে বেরিয়ে এলো দুই মাথাওয়ালা বিরল প্রজাতির সাপ, ভাইরাল ভিডিও!
খেজুরির তালপাটি খালে মৎস্যজীবীদের জালে উঠেছে এক বিরল প্রজাতির হলুদ রঙের কচ্ছপ। এই কচ্ছপ কেটে সংরক্ষণ করা প্রয়োজন তা জেলেদের দল বুঝতে পেরেছিল তাই তারপর তাকে বনদপ্তর এর হাতে তুলে দেওয়া হয়। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে পূর্ব মেদিনীপুর জেলায় অনেক বৃষ্টিপাত শুরু হয়েছে । জলমগ্ন হয়েছে অনেক এলাকায়।

বৃষ্টির জল যেই না বেড়েছে অমনি মাঝিদের দল জাল ফেলেছে মাছ ধরার জন্য। মাছ ধরতে গিয়ে তাদের জালে আটকা পড়েছে হলুদ রঙের বিরল কচ্ছপ। জালের মধ্যে কচ্ছপ ওঠায় খুব স্বাভাবিক ব্যাপার। তবে এমন হলুদ বর্ণের কচ্ছপ এর আগে কোনদিন এখানকার বাসিন্দারা দেখেনি। কচ্ছপটির ওজন প্রায় ৬০০ গ্রাম।

আরও পড়ুন – বহু বছর পর দেখা মিলল দুই মাথাওয়ালা বিরল কমলা রঙের সাপ, তুমুল ভাইরাল ভিডিও
আমাদের দেশে এই ভাবেই না কত বিরল পশু, পাখির মৃত্যু হচ্ছে। এছাড়াও চোরাশিকারিদের শিকারের জন্য মৃত্যু হতে বসেছে বনজ সম্পদ। তবে এখানকার মাঝিদের ধন্যবাদ জানাতে হয়। তারা যে কচ্ছপটিকে মেরে ফেলে বনদপ্তরের হাতে তুলে দিয়েছেন এই জন্য তাদেরকে কুর্নিশ।

Full Video