৩৮ মণের ‘বস’র দাম চাচ্ছেন ৩৫ লাখ!

দীর্ঘ ৫ বছর ধরে নিজের সন্তানের মতো করে গরুটিকে লালনপালন করেছেন আকরাম আলী। শখ করে তার নাম রেখেছেন ‘বস’। ৫ বছরের যত্নে বস’র ওজন হয়েছে ৩৮ মণ। কোরবানিতে গরুটি বিক্রির প্রস্তুতি নিয়েছেন কৃষক আকরাম আলী। বিশালাকার এই বসকে দেখতে ভিড় করছেন বিভিন্ন এলাকার মানুষ।

যশোরের বেনাপোল থেকে ৪ কিলোমিটার দূরে বাহাদুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে রয়েছে গরুটি। কালো রঙের গরুটিকে ৫ বছর ধরে সন্তানের মতো লালনপালন করে আসছেন আকরাম ও তার স্ত্রী। ৩৮ মণের গরুটির তারা দাম চাচ্ছেন ৩৫ লাখ টাকা।

কৃষক আকরাম আলী জানান, গত ৫ বছর ধরে দানাদার ও তরল খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুসি, চিটাগুড়, ভেজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া খাওয়ানো হয় বসকে। ৩৫ লাখ টাকা হলে আমি গরুটি বিক্রি করব। গরুটি একটু ভালো দামে বিক্রি করে আমার সংসারের কিছুটা পরিবর্তন আনতে চাই। বাড়িঘর সংস্কার করতে চাই।

এ বিষয়ে বেনাপোলের পশু ডা. মো. আব্দুল্লাহ বলেন, প্রায় ৩ বছর ধরে গরুটিকে আমি চিকিৎসা দিয়ে আসছি। কৃষক আকরাম আলী অনেক যত্ন নিয়ে গরুটি লালন পালন করেছে। এই কোরবানি ঈদে গরুটি বিক্রি করবে। যদি ন্যায্য দাম পায় তাহলে তার ভাগ্যের পরিবর্তন ঘটবে।

Full Video