ফেসবুকে প্রেমের ফাঁদ, স্কুলছাত্রীকে ভারতে পাচারকালে উদ্ধার

শরীয়তপুর সদর উপজেলার একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রীকে (১৬) ভারতে পাচারের চেষ্টাকালে উদ্ধার করা হয়েছে। নারী ও শিশু পাচার রোধের কাজে নিয়োজিত একটি এনজিওর নারী কর্মীরা আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে যশোরের চাঁচড়া চেকপোস্ট থেকে ওই কিশোরীকে উদ্ধার করে মহিলা অধিদপ্তরে নিয়ে যান। বর্তমানে ওই কিশোরী সংস্থাটির সেফহোমে রয়েছে।

পরে যশোর মহিলা অধিদপ্তর থেকে শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসানের সঙ্গে যোগাযোগ করা হয়। জেলা প্রশাসন থেকে বিকেলে ওই কিশোরীর পরিবারকে খবর দিয়েছে।

ওই কিশোরী ও তার পরিবারের ভাষ্য থেকে জানা যায়, কিশোরীর বাবা ভ্যানচালক এবং মা প্রবাসে থাকেন। বাবার সঙ্গেই মেয়েটি বসবাস করত। বিদ্যালয় বন্ধ থাকায় ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আসক্ত হয়ে পড়ে সে। ছয় মাস আগে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার লক্ষ্মীপুর গ্রামের এক যুবকের সঙ্গে ফেসবুকে পরিচয় থেকে প্রেম এবং একপর্যায়ে বিয়ে করে। তবে চার মাস সংসার করার পরই সে প্রতারিত হয়েছে অভিযোগে স্বামীকে ছেড়ে চলে আসে। এরপর এক মাস আগে ফেসবুকে যশোরের এম ডি শিহাব খান নামের এক যুবকের সঙ্গে পরিচয় হয় তার। পরিচয় থেকে প্রেমের সম্পর্ক হয়।

Full Video