জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালনে বাধা দেওয়া হচ্ছে: বিএনপি

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালনে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে তার দল।আজ সোমবার (৩১ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ অভিযোগ করেন।

তিনি বলেন, গতকাল রোববার শহীদ জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্যদ্রব্য ও বস্ত্র বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিলসহ ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে। আজকেও কর্মসূচি চলমান রয়েছে। কিন্তু বিভিন্ন স্থানে এসব কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে।

সৈয়দ এমরান সালেহ বলেন, রোববার ঢাকা, টাঙ্গাইল, দিনাজপুর, ময়মনসিংহ, নড়াইল, কুষ্টিয়াসহ দেশের বেশ কয়েকটি এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে পুলিশ ও প্রশাসন বাধা প্রদান ও তা নিয়ন্ত্রণ করে। কুষ্টিয়ায় কর্মসূচি পালনে পুলিশ নিষেধাজ্ঞা জারি করে।

এমরান সালেহ’র অভিযোগ— শ্রদ্ধা নিবেদনের কর্মসূচিতে জিয়ার মাজারের প্রবেশমুখে পুলিশ বিনা কারণে নেতাকর্মীদেরকে ভেতরে ঢুকতে বাধা দেয়। এ ধরনের গর্হিত কাজের জন্য আমরা ধিক্কার জানাই।

Full Video